কানাডা মার্কিন পণ্যগুলিতে ‘ডলারের জন্য ডলারের’ প্রতিশোধমূলক শুল্ক আরোপ করবে

 কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প কানাডিয়ান অ্যালুমিনিয়ামের আমদানিতে নতুন শুল্ক প্রবর্তনের পরে তার কর্তৃপক্ষ "ডলার-ফর ডলার" প্রতিশোধমূলক ব্যবস্থা কার্যকর করবে বলে দৃserted়ভাবে জানিয়েছে।

কানাডা মার্কিন পণ্যগুলিতে ‘ডলারের জন্য ডলারের’ প্রতিশোধমূলক শুল্ক আরোপ করবে

ধাতব এবং অ্যালুমিনিয়ামের উপরের জারি শুল্কের বিষয়ে কানাডা এবং আমেরিকার মধ্যে তীব্র মতবিনিময় হয়েছে তবে বেশিরভাগ পয়েন্ট সমাধান হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে মেক্সিকো কানাডার আঞ্চলিক মুক্ত বাণিজ্য চুক্তির সাথে পুরানো নাফটা এই বছরের অস্তিত্বের বিনিময়ে বিনিময় করার জন্য।


তবুও, ট্রাম্প ওহিওতে একটি নির্বাচনী সমাবেশের মঞ্চটি ব্যবহার করে ঘোষণা করেছিলেন যে ওয়াশিংটন কানাডিয়ান অ্যালুমিনিয়ামের উপর 10% শুল্ক চাপিয়ে দেবে যা সম্পর্কে ট্রুডো একটি টুইট বার্তায় জবাব দিয়েছিলেন, "এই মুহুর্তে আমেরিকান শুল্কের প্রবর্তনের জবাবে কানাডা প্রতিশোধের ব্যবস্থা চাপিয়ে দেবে যে ডলারের বিনিময়ে ডলার প্রতিশোধমূলক শুল্ক প্রকাশ করতে পারে। "


ক্যান্ডিয়ান প্রধানমন্ত্রী কোন ফর্মটি এবং কোন ক্ষেত্রগুলিকে পাল্টা ব্যবস্থাগুলি প্রভাব ফেলবে তা নির্দিষ্ট করে দেয়নি didn't তবে, তার অবস্থানটি উপ-প্রধানমন্ত্রী ক্রিশ্চিয়া ফ্রিল্যান্ডের দ্বারা অনুকরণ করা হয়েছিল, যিনি তাঁর কর্মক্ষেত্র দ্বারা প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে অভিন্ন স্তর তৈরি করেছিলেন।


কানাডিয়ান অ্যালুমিনিয়াম মার্কিন দেশব্যাপী সুরক্ষা হ্রাস করে না। কানাডিয়ান অ্যালুমিনিয়াম মার্কিন দেশব্যাপী সুরক্ষা জোরদার করে এবং আমাদের দুটি আন্তর্জাতিক অবস্থানের মধ্যে অতুলনীয় সহযোগিতার মাধ্যমে বহু বছর ধরে এটি শেষ করেছে, "তিনি যোগ করেছেন she


প্রতিবেশী দেশগুলির মধ্যে শুল্কের লড়াই 2018 এর পুনরাবৃত্তি হিসাবে আসে যখন কানাডা আমেরিকার পণ্যদ্রব্যগুলিতে $ 16.6 বিলিয়ন ডলার শুল্ক আরোপ করে এই প্রতিশোধ নিয়েছিল।

0/Post a Comment/Comments

Previous Post Next Post